১৯শে এপ্রিল, ২০২৪ খ্রিস্টাব্দ , ৬ই বৈশাখ, ১৪৩১ বঙ্গাব্দ

প্রচ্ছদ কিশোরগঞ্জ দুদক এনফোর্সমেন্ট ইউনিটে আগত অভিযোগের প্রেক্ষিতে ১৫টি অভিযোগের বিষয়ে পদক্ষেপ গ্রহণ (৬টি অভিযান,) ৯ দপ্তরে পত্র প্রেরণ ।
২৭, ফেব্রুয়ারি, ২০২০, ১:২৩ অপরাহ্ণ -

চীফ রিপোর্টারঃ

কিশোরগঞ্জ জেলার কটিয়াদী উপজেলা স্বাস্থ্য কমপ্লেক্সে রোগীদের জন্য খাদ্য সরবরাহে দুর্নীতি ও অনিয়মের অভিযোগে অভিযান পরিচালনা করেছে দুদক। দুর্নীতি দমন কমিশন, সমন্বিত জেলা কার্যালয়, ময়মনসিংহ হতে পরিচালিত এ অভিযানে টিম উক্ত স্বাস্থ্য কমপ্লেক্সে খাবারের অনুমোদিত মেনু এবং সরবরাহকৃত খাবারের পরিমাণ খতিয়ে দেখে। সরেজমিনে প্রায় প্রতিটি খাবার বিবরণ হতে কম পরিমাণে দেয়া হচ্ছে মর্মে টিমের নিকট প্রতীয়মান হয়। এ অনিয়মের সুফল মূলত খাদ্য সরবরাহকারী ঠিকাদার ভোগ করলেও এর তদারকিতে স্বাস্থ্য কমপ্লেক্সের সংশ্লিষ্টদের দায়িত্বে গাফিলতি রয়েছে মর্মে টিম অভিমত ব্যক্ত করে। এ বিষয়ে প্রয়োজনীয় পদক্ষেপ গ্রহণের জন্য সিভিল সার্জন, কিশোরগঞ্জ বরাবর পত্র প্রেরণের অনুমোদন চেয়ে টিম বিস্তারিত প্রতিবেদন উপস্থাপন করবে।

* একই টিম কিশোরগঞ্জ জেলার পাকুন্দিয়া উপজেলায় এলজিইডি প্রধান কার্যালয়ে অফিস রুম সংস্কারের কাজ না করে ভুয়া বিল ভাউচার দাখিল করে টাকা আত্মসাতের অভিযোগে অপর একটি অভিযান পরিচালনা করে। বিস্তারিত তথ্যানুসন্ধানের লক্ষ্যে টিম অভিযোগ সংক্রান্ত তথ্যাবলি সংগ্রহ করে। তথ্যাবলি বিশ্লেষণপূর্বক কমিশনে পূর্ণাঙ্গ প্রতিবেদন উপস্থাপন করবে অভিযান পরিচালনাকারী টিম।

* এছাড়া মানিলন্ডারিং করার প্রয়াসে ব্যাংকে জ্ঞাত আয় বহির্ভূত অর্থ জমা করার অভিযোগে, খাদ্য গুদামের চাল আত্মসাতের অভিযোগে, পরীক্ষার ফরম পূরণে ঘুষ আদায়ের অভিযোগে এবং গ্রাহকদের পাসপোর্ট প্রদানে অবৈধ অর্থ দাবী ও হয়রানির অভিযোগে যথাক্রমে প্রধান কার্যালয়, সমন্বিত জেলা কার্যালয়, খুলনা এবং সমন্বিত জেলা কার্যালয় ঢাকা-২ হতে ৪টি পৃথক অভিযান পরিচালিত হয়েছে।