২০শে এপ্রিল, ২০২৪ খ্রিস্টাব্দ , ৭ই বৈশাখ, ১৪৩১ বঙ্গাব্দ

প্রচ্ছদ অপরাধ, ঢাকা, শিক্ষা ঢাকা কলেজ শিক্ষার্থীকে মারধর, ধাওয়া-পাল্টা ধাওয়া
২৪, নভেম্বর, ২০২১, ৫:০৮ অপরাহ্ণ - প্রতিনিধি:

চীফ রিপোর্টারঃ

সায়েন্সল্যাব মোড়ে হাফ পাসের আন্দোলন শেষে শিক্ষার্থীরা বিক্ষোভ মিছিল নিয়ে নীলক্ষেতের দিকে যাওয়ার সময় ধাওয়া-পাল্টা ধাওয়ার ঘটনা ঘটেছে। জানা যায়, মিছিল নিয়ে ঢাকা কলেজের সামনে আসার পর ঢাকা কলেজের স্নাতকোত্তর এক শিক্ষার্থীকে মারধর করে তার মোটরসাইকেল ভেঙে ফেলে। পরে ঢাকা কলেজ ও আইডিয়াল শিক্ষার্থীদের সংগে ধাওয়া-পাল্টা ধাওয়ার ঘটনা ঘটে।
মঙ্গলবার (২৩ নভেম্বর) দুপুরে এই ধাওয়া-পাল্টা ধাওয়ার ঘটনা ঘটে। এর আগে দুপুর সাড়ে ১২ টায় হাফ পাসের দাবিতে রাজধানীর সায়েন্সল্যাব মোড় অবরোধ করে ঢাকা কলেজ, আইডিয়াল কলেজ, সিটি কলেজসহ স্থানীয় কয়েকটি প্রতিষ্ঠানের শিক্ষার্থীরা। পরে দুপুর ১ টা ৩০ মিনিটে ২৪ ঘণ্টার আল্টিমেটাম শিক্ষার্থীরা অবরোধ কর্মসূচি শেষ করে।

পরে আইডিয়াল কলেজ ও বীরশ্রেষ্ঠ মুন্সী আব্দুর রউফ কলেজের কিছু শিক্ষার্থী মিছিল নিয়ে নীলক্ষেতের দিকে আসতে থাকে। পরে ঢাকা কলেজের ঐ ছাত্র আন্দোলোনকারী শিক্ষার্থীদের রাস্তায় থাকা এ্যাম্বুলেন্স ছেড়ে দিতে বলে৷ এই নিয়ে বাকবিতণ্ডা হয়। পরে ঢাকা কলেজের ঐ শিক্ষার্থী মোটরসাইকেল নিয়ে কলেজের সামনের তেলের পাম্পে গেলে আইডিয়াল কলেজের শিক্ষার্থীরা ধাওয়া দিয়ে মোটরসাইকেল ভাঙচুর করে এবং ঐ ছাত্র মারধর করে। পরে ঐ ছাত্র দৌড়ে ঢাকা কলেজ ক্যাম্পাসে প্রবেশ করে।

আন্দোলনকারীদের হাতে মারধরের শিকার ঢাকা কলেজের ছাত্র হাসু বলেন, আমি শুধু বলেছি অ্যাম্বুলেন্স ছেড়ে দিতে। ওরা সবাই জড়ো হয়ে আমার উপর হামলা করে। আমার বাইক ভেঙে ফেলে। টি-শার্ট ছিড়ে ফেলে।

নিউমার্কেট জোনের সহকারী পুলিশ কমিশনার(এডিসি) শাহেন শাহ্ গণমাধ্যম কে বলেন, হাফ পাসের দাবিতে শিক্ষার্থীদের শান্তিপূর্ণ কর্মসূচি ছিলো। তারা আন্দোলন শেষ করে নীলক্ষেত মোড়ের দিকে বিক্ষোভ মিছিল নিয়ে যাচ্ছিলো। পরে ঢাকা কলেজের সামনের পাম্পে আইডিয়াল কলেজের শিক্ষার্থীদের সংগে কি হয়েছে সেটা আমরা সরাসরি দেখিনি। পরে ঢাকা কলেজ শিক্ষার্থীদের বুঝিয়ে ঢাকা কলেজে পাঠিয়ে দিয়েছি। আইডিয়াল-এর শিক্ষার্থীরাও চলে গেছেন।