১৯শে এপ্রিল, ২০২৪ খ্রিস্টাব্দ , ৬ই বৈশাখ, ১৪৩১ বঙ্গাব্দ

প্রচ্ছদ বিশেষ সংবাদ, ময়মনসিংহ মুজিববর্ষ ও স্বাধীনতার সুবর্ণজয়ন্তী উপলক্ষে,মসিকের উদ্যোগে ৭ দিন ব্যাপী বইমেলার উদ্বোধন
২৫, মার্চ, ২০২২, ৭:২৫ অপরাহ্ণ - প্রতিনিধি:

তথ্য প্রতিদিন.  কমঃ

ময়মনসিংহ সিটি কর্পোরেশন (মসিক) এর উদ্যোগে সাতদিন ব্যাপী বইমেলা শুরু হয়েছে। শিল্পাচার্য জয়নুল উদ্যান বৈশাখী মঞ্চে আজ বেলা ১১ টায় আয়োজিত এ মেলার উদ্বোধনী অনুষ্ঠানে অনলাইনে সংযুক্ত হয়ে আয়োজনের উদ্বোধন করেন স্বাধীনতা পদক পুরস্কারপ্রাপ্ত শিক্ষাবিদ ও প্রাবন্ধিক যতীন সরকার। উদ্বোধনকালে তিনি বলেন, বুুদ্ধিজীবী ও স্বচ্ছল ব্যক্তিদের লাইব্রেরী স্থাপন, বই মেলার আয়োজন ইত্যাদি বিষয়ে এগিয়ে আসতে হবে, যাতে নতুন প্রজন্মের পাঠাভ্যাস তৈরি হয়।

অনুষ্ঠানের প্রধান অতিথি ময়মনসিংহের বিভাগীয় কমিশনার মোঃ শফিকুর রেজা বিশ্বাস বলেন, বই আমাদের ইতিহাস, ঐতিহ্য ও সংস্কৃতির ধারক ও বাহক। সুনাগরিক ও পরিশিলীত জাতি গঠন করতে বই মেলার মত এমন আয়োজন নিয়ে এগিয়ে আসতে হবে।

অনুষ্ঠানের সভাপতি প্রধান নির্বাহী কর্মকর্তা মোঃ ইউসুফ আলী জানান, মাননীয় মেয়র মোঃ ইকরামুল হক টিটুর উদ্যোগে এই বইমেলার আয়োজন করা হয়েছে। ময়মনসিংহ সিটি কর্পোরেশন শিক্ষা ও সাংস্কৃতিক চর্চা বৃদ্ধিতে বহুমুখী উদ্যোগ গ্রহণ করে থাকে। এ ধরণের উদ্যোগ অব্যহত রাখতে মসিক মেয়রের নির্দেশনা রয়েছে। এছাড়াও, প্রধান নির্বাহী কর্মকর্তা এ আয়োজন সফল করতে সকলের সহযোগিতা কামনা করেন।

অনুষ্ঠানে বিশেষ অতিথি হিসেবে উপস্থিত ছিলেন ময়মনসিংহের পুলিশ সুপার মোহাঃ আহমার উজ্জামান, সিটি কর্পোরেশনের ৩০ নং ওয়ার্ডের কাউন্সিলর ও বিষয়ক স্থায়ী কমিটির সভাপতি মোঃ আবুল বাশার, ময়মনসিংহ প্রেসক্লাবের সাধারণ সম্পাদক বাবুল হোসেন এবং পুস্তক প্রকাশক ও বিক্রেতা সমিতির সভাপতি আব্দুর রব মোশারফ।

এ অনুষ্ঠানে স্বাগত বক্তব্য রাখেন সিটি কর্পোরেশনের সচিব রাজীব সরকার। এছাড়া অনুষ্ঠান শেষে রাজীব সরকার রচিত রবীন্দ্রনাথ, সত্যজিৎ ও বিবিধ প্রসঙ্গ গ্রন্থের মোড়ক উন্মোচন করা হয়।

উল্লেখ্য, মুজিববর্ষ ও স্বাধীনতার সুবর্ণজয়ন্তী উপলক্ষে আয়োাজিত এ বইমেলায় ৩৭ টি স্টলে দেশের স্বনামধন্য প্রকাশনা সংস্থাসমূহ অংশগ্রহণ করেছে। মেলা চলাকালীন প্রতিদিন কুইজ, বিষয়ভিত্তিক আলোচনা, সাংস্কৃতিক অনুষ্ঠান ও কবিতা পাঠের আয়োজন রয়েছে।