২৯শে মার্চ, ২০২৪ খ্রিস্টাব্দ , ১৫ই চৈত্র, ১৪৩০ বঙ্গাব্দ

প্রচ্ছদ ধর্ম ও ইসলাম, বিজ্ঞান, ময়মনসিংহ পবিত্র ঈদুল ফিতর উপলক্ষে শুভেচ্ছা বার্তা দিয়েছেন স্বেচ্ছাসেবক লীগ নেতা ও বিশিষ্ট সমাজসেবক আবু বক্কর সিদ্দিক সাগর।।
১, মে, ২০২২, ১০:৩৫ অপরাহ্ণ - প্রতিনিধি:

 

স্টাফ রিপোর্টারঃ

পবিত্র ঈদুল ফিতর ইসলাম ধর্মের সবচেয়ে বড় উৎসব। প্রত্যেক মুসলমান অধীর আগ্রহে এই  উৎসব পালনের জন্য অপেক্ষা করে। রমজান মাসের ৩০ দিন রোজা রাখার পর চাঁদ দেখে পবিত্র ঈদ উল ফিতর”র উৎসব পালন করা হয়।

এই বিশেষ উৎসবে মুসলমানরা নামাজ পড়ে আল্লাহর নিকটে সুখ ও শান্তির জন্য দোয়া কামনা করে এবং একে অপরকে আলিঙ্গন করে পবিত্র ঈদুল ফিতরের অভিনন্দন ও শুভেচ্ছা জানিয়ে থাকেন। এছাড়াও ঈদের দিন ঘরে ঘরে বিভিন্ন ধরণের খাবার তৈরি করে একে অপরকে অভ্যর্থনা জানানো হয়। ঈদ হলো ভ্রাতৃত্ব ও মিলনের উৎসব। সমস্ত বিভেদ ঘুচিয়ে একে অপরের বুকে টেনে নিয়ে অভিনন্দন ও ভালোবাসা বিনিময় করার দিন।
এই পবিত্র ঈদউল ফিতরকে সামনে রেখে ময়মনসিংহ জেলা স্বেচ্ছাসেবক লীগের অন্যতম সদস্য ও বিশিষ্ট সমাজসেবক আবু বক্কর সিদ্দিক সাগর বলেন, ইসলাম ধর্ম শান্তির ধর্ম। এক মাস রোজা রাখার পর পালন করা হয় পবিত্র ঈদুল ফিতর। পবিত্র ঈদুল ফিতরকে উপলক্ষ করে আমরা অনেক  আনন্দ উৎসব করে থাকি। ঈদের দিন সকল মুসলমানরা ভালো খাবার এবং নতুন পোশাক পরিধান করে থাকেন। ঈদুল ফিতরকে সুন্দর ভাবে উদযাপন করার জন্য মুসলমানরা ঈদের শুভেচ্ছা বার্তা সবার মাঝে পৌঁছে দেয়, আর তারই ধারাবাহিকতায় ময়মনসিংহবাসী তথা বর্ধিত সিটি কর্পোরেশন এর ৩২ নং ওয়ার্ডের সম্মানিত জনগণকে জানাই পবিত্র ঈদের শুভেচ্ছা ও মোবারকবাদ।