১৭ই আগস্ট, ২০২২ খ্রিস্টাব্দ , ২রা ভাদ্র, ১৪২৯ বঙ্গাব্দ

প্রচ্ছদ ধর্ম ও ইসলাম, ময়মনসিংহ পবিত্র ঈদুল ফিতর উপলক্ষে ময়মনসিংহবাসীকে শুভেচ্ছা জানিয়েছেন কোতুয়ালী মডেল থানার ওসি শাহ্ কামাল আকন্দ ( পিপিএম বার)।।
৩, মে, ২০২২, ৪:৫০ পূর্বাহ্ণ - প্রতিনিধি:

মারুফ হোসেন কমল ঃ

পবিত্র ঈদুল ফিতর ইসলাম ধর্মের সবচেয়ে বড় উৎসব। প্রত্যেক মুসলমান অধীর আগ্রহে এই মহান উৎসব পালনের জন্য অপেক্ষা করে। রমজান মাসের ৩০ দিন রোজা রাখার পর চাঁদ দেখে পবিত্র ঈদ উল ফিতর”র উৎসব পালন করা হয়। এই বিশেষ উৎসবে মুসলমানরা নামাজ পড়ে আল্লাহর নিকটে সুখ ও শান্তির জন্য দোয়া কামনা করে এবং একে অপরকে আলিঙ্গন করে পবিত্র ঈদুল ফিতরের অভিনন্দন ও শুভেচ্ছা জানিয়ে থাকেন। এছাড়াও ঈদের দিন ঘরে ঘরে বিভিন্ন ধরণের খাবার তৈরি করে একে অপরকে অভ্যর্থনা জানানো হয়। ঈদ হলো ভ্রাতৃত্ব ও মিলনের উৎসব। সমস্ত বিভেদ ঘুচিয়ে একে অপরের বুকে টেনে নিয়ে অভিনন্দন ও ভালোবাসা বিনিময় করার দিন।
এই পবিত্র ঈদ- উল ফিতরকে সামনে রেখে কোতুয়ালী মডেল থানার ভারপ্রাপ্ত কর্মকর্তা(ওসি) শাহ্ কামাল আকন্দ(পিপিএম বার) বলেন, ইসলাম ধর্ম শান্তির ধর্ম,সৌহার্দ্য আর ভাতৃত্ববোধের শিক্ষা প্রদান করে । এক মাস রোজা রাখার পর পালন করা হয় পবিত্র ঈদুল ফিতর। পবিত্র ঈদুল ফিতরকে উপলক্ষ করে আমরা অনেক ধরনের আনন্দ উৎসব করে থাকি। ঈদের দিন সকল মুসলমানরা ভালো খাবার এবং নতুন পোশাক পরিধান করে থাকেন। ঈদুল ফিতরকে সুন্দর ভাবে উদযাপন করার জন্য মুসলমানরা ঈদের শুভেচ্ছা বার্তা সবার মাঝে পৌঁছে দেয়, আর তারই ধারাবাহিকতায় মসিক বাসীকে জানাই পবিত্র ঈদের শুভেচ্ছা ও মোবারকবাদ। ময়মনসিংহবাসীর নিরাপত্তায় মাননীয় জেলা পুলিশ সুপার জনাব আহমারউজ্জামান মহোদয়ের নির্দেশনা মোতাবেক আমরা সদা প্রস্তুত রয়েছি, ময়মনসিংহবাসীকে সচেতন থাকার জন্য অনুরোধ জানাচ্ছি।

error: বিনা অনুমতিতে কপি করা আইনত দণ্ডনীয় !!