২১শে ফেব্রুয়ারি, ২০২৪ খ্রিস্টাব্দ , ৮ই ফাল্গুন, ১৪৩০ বঙ্গাব্দ

প্রচ্ছদ জাতীয়, নির্বাচনের মাঠ, সারা বাংলা নির্বাচনে ২৫-৩০টি দল অংশ নিতে যাচ্ছে: ওবায়দুল কাদের।।
২৮, নভেম্বর, ২০২৩, ২:১৬ অপরাহ্ণ - প্রতিনিধি:

তথ্য প্রতিদিন. কম: – আওয়ামী লীগের সাধারণ সম্পাদক ওবায়দুল কাদের বলেছেন, আসন্ন দ্বাদশ জাতীয় সংসদ নির্বাচনে ২৫ থেকে ৩০টি দল অংশ নিতে যাচ্ছে। সোমবার (২৭ নভেম্বর) দুপুরে ধানমন্ডিতে আওয়ামী লীগের সভাপতির রাজনৈতিক কার্যালয়ে দলীয় মনোনয়নপত্র বিতরণকালে এক প্রশ্নের জবাবে তিনি এ কথা বলেন।

বিরোধীরা সহিংসতা করছে দাবি করে ওবায়দুল কাদের বলেন, তারা চোরাগুপ্তা হামলা করছে। সরকারি দল দেশের শান্তির জন্য নির্বাচনকে বেছে নিয়েছে। শান্তিপূর্ণ নির্বাচন দরকার, আমরা নির্বাচন চাই। আমরা কেন শান্তিপূর্ণ জায়গাটাকে ডিস্টার্ব করবো? কেন সহিংস পরিবেশ চাইবো?

দলের প্রয়োজনেই স্বতন্ত্র প্রার্থীর অনুমতি দেওয়া হয়েছে জানিয়ে ওবায়দুল কাদের বলেন, নির্বাচনকে প্রশ্নবিদ্ধ করার অপচেষ্টা থাকতে পারে কারও কারও কৌশলগত কারণে দলের প্রয়োজনেই স্বতন্ত্র প্রার্থীর অনুমতি দেওয়া হয়েছে। তবে বিজয়ী হতে পারবে, এমন প্রার্থীদেরই দরের পক্ষ থেকে মনোনয়ন দেওয়া হয়েছে ৷

দ্বাদশ জাতীয় সংসদ নির্বাচনে ৩০০টি আসনের মধ্যে ২৯৮টি আসনে দলীয় প্রার্থীর নাম ঘোষণা করেছে আওয়ামী লীগ। কোনো প্রার্থীকে মনোনয়ন দেওয়া হয়নি কুষ্টিয়া-২ ও নারায়ণগঞ্জ-৫ আসনে। এর কারণ জানতে চাইলে কাদের বলেন, দলীয় কৌশলগত কারণেই দুটি আসনে প্রার্থী দেয়নি আওয়ামী লীগ। নির্বাচনী জোটের সুবিধা দেখে সিদ্ধান্ত নেওয়া হবে। এখানে অ্যাডজাস্টমেন্ট-অ্যাকোমডেশনের বিষয় আছে৷ সেগুলো চূড়ান্ত করবে দল।’

সকালে শহীদ ডা. শামসুল আলম খান মিলনের মৃত্যুবার্ষিকীতে তার সমাধিতে শ্রদ্ধা নিবেদন শেষে ওবায়দুল কাদের বলেন, বিএনপি আন্দোলনে ব্যর্থ হয়েছে। এখন তারা নির্বাচন বানচাল করার নানা পাঁয়তারা করছে। সে জন্য তারা নানা জায়গায় চোরাগোপ্তা হামলা করছে। তাদের নির্বাচন বানচাল করার স্বপ্নপূরণ হবে না। নির্বাচন নিয়ে মানুষের মধ্যে যে উৎসাহ তাতে বোমাবাজি, অগ্নিসন্ত্রাস করে নির্বাচন ঠেকানো যাবে না।

 

 

mp news