২৫শে এপ্রিল, ২০২৪ খ্রিস্টাব্দ , ১২ই বৈশাখ, ১৪৩১ বঙ্গাব্দ

প্রচ্ছদ শেরপুর নকলায় বঙ্গবন্ধু শেখ মুজিবুর রহমানের জীবনাদর্শ সম্পর্কে শিক্ষার্থীদের জানাতে বঙ্গবন্ধু শিক্ষা ও গবেষণা পরিষদের বই বিতরণ
১২, অক্টোবর, ২০১৯, ৬:৫৯ অপরাহ্ণ -

শেরপুর প্রতিনিধি:

শেরপুরের নকলায় বাঙালি জাতির পিতা বঙ্গবন্ধু শেখ মুজিবুর রহমানের জীবনাদর্শ সম্পর্কে ও বাংলাদেশের সঠিক ইতিহাস সম্পর্কে শিক্ষার্থীদের জানাতে বঙ্গবন্ধু শিক্ষা ও গবেষণা পরিষদ নকলা উপজেলা শাখা কর্তৃক বই বিতরণ কার্যক্রম চলছে।

এর ধারাবাহিকতায় ১২ অক্টোবর শনিবার উপজেলার বানেশ্বরদী ইসলামিয়া দাখিল মাদরাসা মিলনায়তনে বঙ্গবন্ধু শিক্ষা ও গবেষণা পরিষদ নকলা উপজেলা শাখা কর্মকর্তারা “বঙ্গবন্ধুর অসমাপ্ত আত্ম জীবনী” ও “কারাগারের রোজ নামচা” নামের দুটি গুরুত্বপূর্ণ বই ওই মাদরাসার সুপার মাওলানা মো. শহিদুল ইসলামের হাতে তুলেদেন।

এসময় বঙ্গবন্ধু শিক্ষা ও গবেষণা পরিষদ নকলা উপজেলা শাখার সভাপতি অবসর প্রাপ্ত প্রধান শিক্ষক মো. মজিবর রহমান, সাধারন সম্পাদক সহকারী অধ্যাপক মো. মাহবুবুর রহমান বিদ্যুৎ, সাংগঠনিক সম্পাদক মো. মোশারফ হোসাইন ও সদস্য খন্দকার জসিম উদ্দীন মিন্টুসহ অন্যান্যদের মধ্যে উপজেলা যুব লীগের আহবায়ক মো. রফিকুল ইসলাম সোহেল, পৌর আওয়ামী লীগের যুগ্ম সাধারন সম্পাদক হুমায়ুন কবির ফিরোজ, বানেশ্বরদী ইসলামিয়া দাখিল মাদরাসার সহকারী সুপার মাওলানা মো. আখতারুজ্জামান, সহকারী মৌলভী মাওলানা মো. রেজাউল করিম ও মাওলানা মো.ফজলুল করিম, মাদরাসার অন্যান্য শিক্ষক-শিক্ষার্থীরা উপস্থিত ছিলেন।

বঙ্গবন্ধু শিক্ষা ও গবেষণা পরিষদ নকলা উপজেলা শাখার কর্মকর্তারা জানান, এরিমধ্যে, উপজেলার বিভিন্ন শিক্ষা প্রতিষ্ঠানে “বঙ্গবন্ধুর অসমাপ্ত আত্ম জীবনী” ও “কারাগারের রোজ নামচা” নামের বই দেওয়া হয়েছে। পরে শিক্ষার্থীদের মাঝে বঙ্গবন্ধুর জীবনাদর্শ ও বাংলাদেশ এর উপর কুইজ প্রতিযোগিতা অনুষ্ঠিত হয় এবং কুইজ বিজয়ী শিক্ষার্থীদের হাতে পুরষ্কার হিসেবে “বঙ্গবন্ধুর অসমাপ্ত আত্ম জীবনী” ও “কারাগারের রোজ নামচা” নামের বই তুলে দেওয়া হয়েছে। তাঁরা বলেন, বাঙালি জাতির পিতা বঙ্গবন্ধু শেখ মুজিবুর রহমানের জীবনাদর্শ সম্পর্কে ও বাংলাদেশের সঠিক ইতিহাস সম্পর্কে শিক্ষার্থীদের জানাতে আমরা নকলা উপজেলার প্রতিটি শিক্ষা প্রতিষ্ঠানে এই কার্যক্রম পরিচালনা করব।