২৮শে এপ্রিল, ২০২৪ খ্রিস্টাব্দ , ১৫ই বৈশাখ, ১৪৩১ বঙ্গাব্দ

প্রচ্ছদ নির্বাচনের মাঠ, ময়মনসিংহ আপনাদের সাথে নিয়ে আমি কাজ করতে চাই-সিআইপি শামীম
২১, ডিসেম্বর, ২০২৩, ৮:১৮ অপরাহ্ণ - প্রতিনিধি: ,

জহির রায়হান, ময়মনসিংহ :

মুক্তিযুদ্ধের মাধ্যমে আমরা আমাদের এই দেশকে স্বাধীন করেছি। আমাদের আগে নিজস্ব কোন ভাষা এবং নিজস্ব কোন পতাকা ছিল না কিন্তু মুক্তিযুদ্ধের পর আমরা স্বাধীন হওয়ার পর আমাদের নিজস্ব ভাষা এবং নিজস্ব পতাকা পেয়েছি। এই সম্পূর্ণ অবদান মহান মুক্তিযোদ্ধে অংশগ্রহণ কারী সকল মুক্তিযোদ্ধাগণ।

 


তিনি আরও বলেন, ১৯৭১ সালের ২৬শে মার্চ বাংলার ছাত্র-যুবক কৃষক শ্রমিক সর্বস্তরের জনগণ বর্বর হানাদার বাহিনীর বিরুদ্ধে সশস্ত্র যুদ্ধে নেমে পড়েন। এর ফলে ১৯৭১ সালের ১৬ ই ডিসেম্বর অর্জিত হয় আমাদের চূড়ান্ত বিজয়।
২১ ডিসেম্বর (বৃহস্পতিবার) বেলা ১১ টায় নগরীর অনুভব কমিউনিটি সেন্টারে আবির্ভাব সেচ্ছাসেবী সামাজিক সংগঠন কর্তৃক আয়োজিত মহান বিজয় দিবস উদযাপন উপলক্ষে জাতির শ্রেষ্ঠ সন্তান বীর মুক্তিযোদ্ধা সংবর্ধনা অনুষ্ঠানের আয়োজন করা হয়। অনুষ্ঠানে উদ্বোধক হিসেবে বক্তব্য রাখেন ময়মনসিংহ সিটি কর্পোরেশনের মেয়র মোঃ ইকরামুল হক টিটু। অনুষ্ঠানে প্রধান অতিথি হিসেবে বক্তব্য রাখেন ময়মনসিংহ জেলা আওয়ামী লীগের সভাপতি মোঃ এহতেশামুল আলম, বিশেষ অতিথি হিসেবে বক্তব্য রাখেন ময়মনসিংহ জেলা আওয়ামী লীগের সাধারণ সম্পাদক এড. মোয়াজ্জেম হোসেন বাবুল।
প্রধান বক্তা হিসেবে বক্তব্য রাখেন ময়মনসিংহ-০৪ সদর আসনে স্বতন্ত্র প্রার্থী ময়মনসিংহ জেলা আওয়ামী লীগের অন্যতম সহ সভাপতি, ব্যবসায়ীদের শীর্ষ সংগঠন ‘এফবিসিসিআই’ এর সাবেক সহ-সভাপতি, দি ময়মনসিংহ চেম্বার অফ কমার্স অ্যান্ড ইন্ডাস্ট্রি’র সভাপতি মোঃ আমিনুল হক শামীম [সিআইপি]।
আরও বক্তব্য রাখেন বীর মুক্তিযোদ্ধা মোঃ আব্দুর রব, সৈয়দ রফিক-উজ- জামান, আবুল কালাম আজাদ, আব্দুল খালেক শিকদার, ইঞ্জিনিয়ার নূরুল আমিন কালাম, হযরত আলী, ইউনুস আলী মাস্টার এবং জেলা আওয়ামী লীগের সহ-সভাপতি মোঃ শওকত জাহান মুকুল, প্রচার সম্পাদক এড. নুরুজ্জামান খোকন সহ- মুক্তিযোদ্ধা ও পরিবারের সদস্যবৃন্দ। সংবর্ধনায় সভাপতিত্ব করেন আবির্ভাব সেচ্ছাসেবী সামাজিক সংগঠনের সভাপতি মোঃ গোলাম মেহেদী হাসান।