২৯শে এপ্রিল, ২০২৪ খ্রিস্টাব্দ , ১৬ই বৈশাখ, ১৪৩১ বঙ্গাব্দ

প্রচ্ছদ খেলাধুলা মহান স্বাধীনতা দিবস হ্যান্ডবল প্রতিযোগিতায় বর্ডার গার্ড বাংলাদেশ (বিজিবি) আবারও চ্যাম্পিয়ন
২৪, মার্চ, ২০২২, ৮:৫৬ অপরাহ্ণ - প্রতিনিধি:

কাজী সামাদ – মহান স্বাধীনতা দিবস হ্যান্ডবল প্রতিযোগিতায় ধারাবাহিক সাফল্য অব্যাহত রেখে বর্ডার গার্ড বাংলাদেশ (বিজিবি) আবারও চ্যাম্পিয়ন হওয়ার গৌরব অর্জন করেছে।

শহীদ ক্যাপ্টেন এম মনসুর আলী হ্যান্ডবল স্টেডিয়াম, ঢাকায় গত ১২ মার্চ ২০২২ তারিখ থেকে শুরু হওয়া এ প্রতিযোগিতায় গ্রুপপর্বে সবগুলো খেলায় জয়লাভ করে বিজিবি অপরাজিত গ্রুপ চ্যাম্পিয়ন হওয়ার গৌরব অর্জন করে। পরবর্তীতে ২০ মার্চ ২০২২ তারিখে ফাইনাল খেলায় বিজিবি ৩৭-৩০ গোলের ব্যবধানে বাংলাদেশ আনসার হ্যান্ডবল দলকে পরাজিত করে চ্যাম্পিয়ন হওয়ার গৌরব অর্জন করে। চ্যাম্পিয়ন দলের পক্ষে ল্যান্স নায়েক মো: মেহেদী হাসান সর্বোচ্চ ১১টি গোল করে এবং বিজিবি’র গোলরক্ষক নায়েক তারিকুর রহমান টুর্নামেন্টের সেরা খেলোয়াড় হিসেবে নির্বাচিত হয়।

উল্লেখ্য, বাংলাদেশে হ্যান্ডবলের জন্মলগ্ন থেকে বিজিবি জাতীয় পর্যায়ে নিয়মিত চ্যাম্পিয়ন হয়ে আসছে। ১৯৮৩ থেকে ২০২২ সাল পর্যন্ত বিজিবি ২৯টি জাতীয় হ্যান্ডবল প্রতিযোগিতায় অংশগ্রহণ করে ২৮ বার চ্যাম্পিয়ন হওয়ার গৌরব অর্জন করেছে। আরও উল্লেখ্য যে, বর্তমানে বিজিবি’র ০৯ জন খেলোয়াড় বাংলাদেশ জাতীয় হ্যান্ডবল দলে নিয়মিত খেলোয়াড় হিসেবে রয়েছে।